হোস্টেলের চার্জের টাকা চেয়ে তোমার পিতার নিকট একটি পত্র লেখ

মুসলমান রীতিতে :

টাঙ্গাইল জিলা স্কুল ছাত্রাবাস
টাঙ্গাইল ।
১৫-১২-২০১৯

শ্রদ্ধেয় বাবা ,
আমার সালাম নিবেন । আশা করি ভালো আছেন । আমিও আপনাদের দোয়ায় ভালো আছি । দুই দিন আগে আপনার চিঠি পেয়েছি ।  আমাদের স্কুলে ক্লাশ শুরু হয়েছে । সরকার কর্তৃক বিনামূল্যের সবগুলাে বই এখনও পাই নি । যে টাকা এনেছিলাম তা দিয়ে টুকিটাকি জিনিস কিনতেই শেষ হয়ে গেছে । আমার কিছু গাইড কেনাও বাকি রয়ে গেছে । হোস্টেলের চার্জ দেওয়ার জন্য নোটিস দিয়েছে । এখন আমার বেশ কিছু টাকার প্রয়োজন। তাই শীঘ্রই কিছু টাকা পাঠানোর ব্যবস্থা করুন । আপনার চিঠি ও টাকা পাওয়ার প্রত্যাশায় রইলাম ।

আজ আর নয় । আম্মাকে আমার সালাম দিবেন । ছােট বােন আছমা ও ছোট ভাই রনিকে আমার দোয়া দেবেন ।

ইতি
আপনারই স্নেহের
শিখা

এখানে খাম আকতে হবে ।


হিন্দু রীতিতে :

টাঙ্গাইল জিলা স্কুল ছাত্রাবাস
টাঙ্গাইল ।
১৫-১২-২০১৯

পূজনীয় বাবা ,
আমার প্রণাম নিবেন । আশা করি ভালো আছেন । আমিও আপনাদের আশীর্বাদে ভালো আছি । দুই দিন আগে আপনার চিঠি পেয়েছি ।  আমাদের স্কুলে ক্লাশ শুরু হয়েছে । সরকার কর্তৃক বিনামূল্যের সবগুলাে বই এখনও পাই নি । যে টাকা এনেছিলাম তা দিয়ে টুকিটাকি জিনিস কিনতেই শেষ হয়ে গেছে । আমার কিছু গাইড কেনাও বাকি রয়ে গেছে । হোস্টেলের চার্জ দেওয়ার জন্য নোটিস দিয়েছে । এখন আমার বেশ কিছু টাকার প্রয়োজন। তাই শীঘ্রই কিছু টাকা পাঠানোর ব্যবস্থা করুন । আপনার চিঠি ও টাকা পাওয়ার প্রত্যাশায় রইলাম ।

আজ আর নয় । আম্মাকে আমার প্রণাম দিবেন । ছােটদি করুণা ও ছোটদা মিঠুনকে আমার স্নেহাশিস দেবেন ।

ইতি
আপনারই স্নেহের
আশিষ

এখানে খাম আকতে হবে ।

Post a Comment

0 Comments