অনুচ্ছেদ : আমার মা

মা শব্দটি অতি মধুর । জন্মের পর মানুষ মাকে ডেকেই প্রথম কথা বলা শিখে । পৃথিবীর কোনকিছুর সাথে মায়ের তুলনা হয়না । আমার কাছে আমার মা সবচেয়ে প্রিয় ।
আমি যখন ছোট ছিলাম তখন যেমন আমার মা আমাকে আদর করতেন যত্ন করতেন তেমনি এখনও মা আমাকে আগের মতোই আদর করেন , যত্ন করেন । এখন আমার বয়স ১৮ বছর কিন্তু আমার মায়ের কাছে আমি যেন সেই ছোট্ট খোকাটি রয়ে গেছি । আমার ছেলেবেলায় কোন অসুখ হলে মা যেমন চিন্তা করতেন । এখনো ঠিক তেমনি করেন । পৃথিবীর অনেক কিছুর পরিবর্তন লক্ষ্য করেছি কিন্তু আমার মা যেমন ছিল তেমনি রয়েছেন । আমি স্কুলে যখন যাই এখনো মা আমাকে হাত ধরে স্কুলের কাছে রেখে আসেন । বিকালে বাড়ি ফিরতে দেরি হলে রাস্তার দিকে চেয়ে থাকেন । আমি বাড়ি ফিরলে আমার মুখ দেখে যেন প্রাণ ফিরে পায় । মা নিজে না খেয়েও আমাকে এখনো খাওয়ায় । আমার মায়ের কথা বলে শেষ করা যাবেনা । আমি চেষ্টা করি তাঁর কথামতো চলতে । সকলের উচিত তার বাবা - মায়ের কথামতো চলা । 

Post a Comment

2 Comments

লক্ষ্য করুনঃ একটি পোস্ট করতে লেখকের অনেক শ্রম ও সময় দিতে হয় । আর সেই শ্রমের সার্থকতা পাওয়া যায় মন্তব্য থেকে । মন্তব্য পেলে লেখক আরো নতুন নতুন পোস্ট করার অনুপ্রেরণা পায় । তাই পোস্ট পড়ে উপকৃত হলে অবশ্যই কমেন্ট করবেন ।