বার্ষিক পরীক্ষার প্রস্তুতির কথা জানিয়ে তোমার বাবার কাছে একটি পত্র লেখ

হিন্দু রীতি :

মুশুদ্দি আফাজ উদ্দিন উচ্চ বিদ্যালয় ছাত্রাবাস
ধনবাড়ি, টাঙ্গাইল
তারিখ : ২৫-১১-২০১৯

পূজনীয় বাবা ,
আমার ভক্তিপূর্ণ প্রণাম নেবেন । আশা করি আপনি ভালাে আছেন । আমিও আপনাদের আশীর্বাদে ভালাে আছি । কিছুদিন আগে আপনার চিঠি পেয়েছি । আমার পরীক্ষার প্রস্তুতি কেমন চলছে এ বিষয়ে জানতে চেয়েছেন । কিন্তু পরীক্ষার প্রস্তুতির জন্য আমি বেশ কয়েকদিন ব্যস্ত ছিলাম । তাই সময়মতো চিঠি লিখতে পারিনি ।

আগামী ৩-১২-২০২৯ থেকে আমার বার্ষিক পরীক্ষা শুরু হবে । এবার আমি বেশ ভালোভাবেই পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছি । ইংরেজি ও অঙ্কের প্রতি বেশি সময় দিচ্ছি । পরীক্ষার এক সপ্তাহ সময় আছে । এই এক সপ্তাহের ভিতরে আমি সারের দেয়া সাজেশনগুলো কমপ্লিট করবো । আশা করি আপনাদের আশীর্বাদে এবারেও আমি প্রথম স্থান অধিকার করবই । পরীক্ষা শেষ হলেই ছুটিতে বাড়ি আসবো ।

আজ আর নয় । আশীর্বাদ করবেন আপনার ইচ্ছা যেন পূরণ করতে পারি । মাকে আমার প্রণাম জানাবেন । ছোটদাকে আমার স্নেহাশীষ দেবেন ।

ইতি
আপনার স্নেহের
আশিষ


এখানে খাম লিখতে হবে ।


মুসলিম রীতি : 

মুশুদ্দি আফাজ উদ্দিন উচ্চ বিদ্যালয় ছাত্রাবাস
ধনবাড়ি, টাঙ্গাইল
তারিখ : ২৫-১১-২০১৯

শ্রদ্ধেয় বাবা ,
আমার সালাম নেবেন । আশা করি আপনি ভালাে আছেন । আমিও আপনাদের দোয়ায় ভালাে আছি । কিছুদিন আগে আপনার চিঠি পেয়েছি । আমার পরীক্ষার প্রস্তুতি কেমন চলছে এ বিষয়ে জানতে চেয়েছেন । কিন্তু পরীক্ষার প্রস্তুতির জন্য আমি বেশ কয়েকদিন ব্যস্ত ছিলাম । তাই সময়মতো চিঠি লিখতে পারিনি ।

আগামী ৩-১২-২০২৯ থেকে আমার বার্ষিক পরীক্ষা শুরু হবে । এবার আমি বেশ ভালোভাবেই পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছি । ইংরেজি ও অঙ্কের প্রতি বেশি সময় দিচ্ছি । পরীক্ষার এক সপ্তাহ সময় আছে । এই এক সপ্তাহের ভিতরে আমি সারের দেয়া সাজেশনগুলো কমপ্লিট করবো । আশা করি আপনাদের দোয়ায় এবারেও আমি প্রথম স্থান অধিকার করবই । পরীক্ষা শেষ হলেই ছুটিতে বাড়ি আসবো ।

আজ আর নয় । দোয়া করবেন আপনার ইচ্ছা যেন পূরণ করতে পারি । মাকে আমার সালাম জানাবেন ।

ইতি
আপনার স্নেহের
রুবেল



এখানে খাম লিখতে হবে ।

Post a Comment

1 Comments

লক্ষ্য করুনঃ একটি পোস্ট করতে লেখকের অনেক শ্রম ও সময় দিতে হয় । আর সেই শ্রমের সার্থকতা পাওয়া যায় মন্তব্য থেকে । মন্তব্য পেলে লেখক আরো নতুন নতুন পোস্ট করার অনুপ্রেরণা পায় । তাই পোস্ট পড়ে উপকৃত হলে অবশ্যই কমেন্ট করবেন ।